সিটিজেনস চার্টার :
(1.1) নাগরিক সেবা :
ক্রঃ নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
(1) |
(2) |
(3) |
(4) |
(5) |
(6) |
(7) |
01। |
স্থানীয় বাজারের রাবার বিক্রি সংক্রান্ত তথ্য প্রদান |
অফিসিয়াল পত্র/ই-মেইল / ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে । |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
(2) দুই দিন। |
মহাব্যবস্থাপক (রাবার) ফোন : 02-9562252 ই-মেইল :bfidc.bd@gmail.com |
02। |
আর্ন্তজাতিক বাজারে রাবার বিক্রি সংক্রান্ত তথ্য প্রদান |
অফিসিয়াল পত্র/ই-মেইল / ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে । |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
(2) দুই দিন। |
মহাব্যবস্থাপক (রাবার) ফোন : 02-9562252 ই-মেইল :bfidc.bd@gmail.com |
03। |
আসবাবপত্র বিক্রি সংক্রান্ত তথ্য প্রদান |
অফিসিয়াল পত্র/ই-মেইল / ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে । |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
(3) তিন দিন। |
মহাব্যবস্থাপক (উৎপাদন ও বিক্রয়) ফোন : 02-9552891 ই-মেইল :bfidc.bd@gmail.com |
(1.2) প্রাতিষ্ঠানিক সেবা :
ক্রঃ নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
(1) |
(2) |
(3) |
(4) |
(5) |
(6) |
(7) |
01। |
বেসরকারী প্রতিষ্ঠান কর্তৃক রাবার ক্রয় সংক্রান্ত আবেদন নিষ্পত্তি |
চাহিদা পত্র প্রাপ্তি সাপেক্ষে রাবারের দর প্রস্তাব প্রেরণ এবং সরবরাহ সংক্রান্ত তথ্য প্রদান। |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
(2) দুই দিন। |
মহাব্যবস্থাপক (রাবার) ফোন : 02-9562252 ই-মেইল : bfidc.bd@gmail.com
|
02। |
সরকারী/বেসরকারী প্রতিষ্ঠান কর্তৃক আসবাবপত্র ক্রয় সংক্রান্ত আবেদন নিষ্পত্তি |
চাহিদা পত্র প্রাপ্তি সাপেক্ষে আসবাব পত্রের দর প্রস্তাব প্রেরণ। আসবাবপত্র তৈরী ও সরবরাহ সংক্রান্ত তথ্য প্রদান। |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
(2) দুই দিন। |
মহাব্যবস্থাপক (উৎপাদন ও বানিজ্য) ফোন : 02-9552891 ই-মেইল : bfidc.bd@gmail.com
|
03। |
অর্থ ছাড়দান |
আবেদন পত্র ও তহবিল অধিযাচন প্রাপ্তির পর কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন সাপেক্ষে । |
আবেদন পত্র ও তহবিল অধিযাচন |
বিনামূল্যে |
(3) তিন দিন। |
পরিচালক (অর্থ) ফোন : 02-9551926 ই-মেইল : bfidc.bd@gmail.com |
04। |
জোন, বাগান, ইউনিট কর্তৃক প্রস্তাবিত বাজেট অনুমোদন |
বাজেট প্রস্তাব প্রাপ্তির পর সংশ্লিষ্ট জোন, বাগান ও ইউনিট এর সাথে আলোচনা সাপেক্ষে বোর্ড কর্তৃক অনুমোদন । |
বাজেট প্রস্তাব |
বিনামূল্যে |
(30) ত্রিশ দিন। |
সচিব ফোন :02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (হিসাব) ফোন : 02-9551053 ই-মেইল : bfidc.bd@gmail.com |
(1.3) অভ্যন্তরীণ সেবা :
ক্রঃ নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
(1) |
(2) |
(3) |
(4) |
(5) |
(6) |
(7) |
01। |
পদোন্নতি |
কর্পোরেশনের কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাকে প্রবিধানমালর সংশ্লিষ্ট নীতি নির্দেশিকা অনুসরণপূর্বক গঠিত বাছাই কমিটি সুপারিশের ভিত্তিতে আদেশ জারী পর্যন্ত । |
বিএফআইডিসি’র কর্মচারী চাকুরী প্রবিধানমাল, পদোন্নতি নীতিমালা, এসিআর, শৃংখলা জনিত তথ্য প্রশাসন শাখা । |
প্রযোজ্য নয় |
5(পাঁচ) মাস |
সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (পার্সোনেল) ফোন : 02-9560085-88 ই-মেইল : bfidc.bd@gmail.com |
02। |
বেতন নির্ধারণ |
জাতীয় বেতন স্কেল পদোন্নতি উত্তর বেতন নির্ধারণ, টাইম স্কেল প্রদান ও বেতন বৈষম্য দূরীকরণ। |
জাতীয় বেতন স্কেল সংক্রান্ত নীতিমালা/বেতন বিবরণী প্রশাসন শাখা |
প্রযোজ্য নয় |
3(তিন) মাস |
সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (হিসাব) ফোন : 02-9551053 ই-মেইল : bfidc.bd@gmail.com |
03। |
প্রশিক্ষণ |
কর্পোরেশনে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও কাজের মান উন্নয়নের লক্ষ্যে দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রশিক্ষণ প্রদানকারী এজেন্সী কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে মনোনয়ন দান ও নিজস্ব প্রশিক্ষণ কেন্দ্রে কর্মীদের প্রশিক্ষণ প্রদান। |
প্রশিক্ষণের সিডিউল প্রশাসন শাখা |
প্রযোজ্য নয় |
3(তিন) দিন |
সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (পার্সোনেল) ফোন : 02-9560085-88 ই-মেইল : bfidc.bd@gmail.com |
(1) |
(2) |
(3) |
(4) |
(5) |
(6) |
(7) |
04। |
ছুটি |
সরকার কর্তৃক ঘোষিত বিভিন্ন ছুটি ও বশিউক কর্মচারী চাকুরী প্রবিধানমালা মোতাবেক কর্পোরেশনে নিয়োজিত শ্রমিক/ কর্মচারী/কর্মকর্তাদের ছুটির বিষয় নিষ্পত্তি করা। |
বিএফআইডিসি’র কর্মচারী চাকুরী প্রবিধানমালা/ সরকার কর্তৃক জারীকৃত আদেশ প্রশাসন শাখা । |
প্রযোজ্য নয় |
কর্তৃপক্ষের সিদ্ধান্ত/নির্দেশ মতে |
সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (পার্সোনেল) ফোন : 02-9560085-88 ই-মেইল : bfidc.bd@gmail.com |
05। |
নিরীক্ষা আপত্তি |
বিএফআইডিসি’র সদর দপ্তরের পার্সোনেল শাখার বিভিন্ন কর্মকান্ডের উপর অভ্যন্তরীণ নিরীক্ষা দল ও বাণিজ্যিক নিরীক্ষা অধিদপ্তর কর্তৃক নিরীক্ষা আপত্তি উত্থাপিত হইলে সরকারী আইন-কানুন, কর্পোরেশনের প্রবিধানমালা ও বোর্ডের নির্দেশনা মোতাবেক নিষ্পত্তির লক্ষ্যে জবাব প্রদান করা। |
কর্পোরেশনের প্রবিধানমালা ও বোর্ডের নির্দেশনা নিরীক্ষা বিভাগ |
প্রযোজ্য নয় |
15(পনের) দিনের মধ্যে জবাব প্রদান করা হবে |
পরিচালক (অর্থ) ফোন : 02-9551926 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (নিরীক্ষা) ফোন : 02- ই-মেইল : bfidc.bd@gmail.com |
06। |
যানবাহন |
কর্পোরেশনের কর্মকর্তা/কর্মচারীগণের যাতায়াতের সুবিধার্থে নিজস্ব যানবাহন / ভাড়াকৃত যানবাহনের মাধ্যমে যাতায়াত সুবিধা প্রদান। |
বিএফআইডিসি’র নির্ধারিত ফরমে আবেদন |
বিনামূল্যে/মূল্য পরিশোধ সাপেক্ষে |
3(তিন) দিন |
সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (সাধারন সেবা) ফোন : 02-9560085-88 ই-মেইল : bfidc.bd@gmail.com |
(1) |
(2) |
(3) |
(4) |
(5) |
(6) |
(7) |
7। |
যোগাযোগ সুবিধা |
যোগাযোগ স্বার্থে কর্পোরেশনে ব্যবহৃত টেলিফোন, ফ্যাক্স, ইন্টারনেট সুবিধা প্রদান। |
বিএফআইডিসি’র কর্মচারী চাকুরী প্রবিধানমালা, সরকার কর্তৃক জারীকৃত বিভিন্ন আদেশ নির্দেশ সাধারন সেবা শাখা । |
প্রযোজ্য নয় |
সমগ্র বৎসর |
সচিব ফোন : 9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (পার্সোনেল) ফোন : 9560085-8 ই-মেইল : bfidc.bd@gmail.com |
8। |
অর্জিত ছুটি |
আবেদন প্রাপ্তির পর যাচাই-বাছাই পূর্বক কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন। |
বিএফআইডিসি’র নির্ধারিত ফরম পার্সোনেল শাখা |
বিনামূল্যে |
3(তিন) দিন |
সচিব ফোন : 9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com সহ-মহাব্যবস্থাপক (সাধারন সেবা) ফোন : 02-9560085-88 ই-মেইল : bfidc.bd@gmail.com |
9। |
বহিঃ বাংলাদেশ ছুটি |
আবেদন প্রাপ্তির পর যাচাই-বাছাই পূর্বক কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন। |
বিএফআইডিসি’র নির্ধারিত আবেদন ফরম পার্সোনেল শাখা |
বিনামূল্যে |
15(পনের) দিন |
সংশ্লিষ্ট মন্ত্রণালয় ফোন : ই-মেইল : bfidc.bd@gmail.com চেয়ারম্যান ফোন : ই-মেইল : bfidc.bd@gmail.com |
10। |
আনুতোষিক / গ্রাচুইটি মঞ্জুর |
আবেদনের প্রেক্ষিতে পার্সোনেল শাখা হতে যাচাই-বাছাই পূর্বক চেয়ারম্যান মহোদয়ের অনুমোদন সাপেক্ষে |
সাদা কাগজে আবেদন পত্র। প্রতিটি বাগান / ইউনিট / দপ্তর হতে দেনা পাওনার প্রতিবেদন |
বিনামূল্যে |
7(সাত) দিন |
চেয়ারম্যান ফোন : 02-9561066 ই-মেইল : bfidc.bd@gmail.com সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com |
(1) |
(2) |
(3) |
(4) |
(5) |
(6) |
(7) |
11। |
অবসর ও অবসরোত্তর ছুটি |
অবসর গ্রহণের এক মাস পূর্বে আবেদনের পেক্ষিতে কর্তৃপক্ষ কর্তৃক মঞ্জুর। |
অবসর গ্রহণের এক মাস পূর্বে আবেদন |
বিনামূল্যে |
7(সাত) দিন |
চেয়ারম্যান ফোন : 02-9561066 ই-মেইল : bfidc.bd@gmail.com সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com |
12। |
প্রদেয় ভবিষ্য তহবিল (সিপিএফ) |
আবেদনের প্রেক্ষিতে সিপিএফ শাখা হতে হিসাব প্রাপ্তি সাপেক্ষে কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
3(তিন) দিন |
চেয়ারম্যান ফোন : 02-9561066 ই-মেইল : bfidc.bd@gmail.com সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com |
13। |
অর্জিত ছুটি নগদায়ন |
আবেদনের প্রেক্ষিতে পর্যালোচনা পূর্বক কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদন। |
সাদা কাগজে আবেদন |
বিনামূল্যে |
3(তিন) দিন |
চেয়ারম্যান ফোন : 02-9561066 ই-মেইল : bfidc.bd@gmail.com সচিব ফোন : 02-9562119 ই-মেইল : bfidc.bd@gmail.com |
(1.4) আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থা কর্তৃক প্রদত্ত সেবা :
আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থাসমূহের সিটিজেন চার্টার লিংক
রাবার বিভাগ |
শিল্প ইউনিট |
||
চট্টগ্রাম জোন |
সিলেট জোন |
টাংগাইল-শেরপুর জোন |
|
জোন অফিস, কাঞ্চননগর রাবার বাগান, হলুদিয়া রাবার বাগান, রাউজান রাবার বাগান দাঁতমারা রাবার বাগান তারাখোঁ রাবার বাগান ডাবুয়া রাবার বাগান রামু রাবার বাগান কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিইউ) রাঙ্গামাটিয়া রাবার বাগান। |
জোন অফিস, ভাটেরা রাবার বাগান, সাতগাঁও রাবার বাগান, রূপাইছড়া রাবার বাগান, শাহজীবাজার রাবার বাগান। |
জোন অফিস পীরগাছা রাবার বাগান চাঁদপুর রাবার বাগান, কমলাপুর রাবার বাগান সন্তোষপুর রাবার বাগান কের্ণঝোড়া রাবার বাগান |
এল.পি.সি, কাপ্তাই কাষ্ঠ সংরক্ষণ ইউনিট ফিডকো ফার্নিচার কপ্লেক্স সি.এম.পি, চট্টগ্রাম এস.এম.পি, চট্টগ্রাম সিএম.পি, ঢাকা ইর্ষ্টাণ উড ওয়ার্কস, ঢাকা
|
(2) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS) :
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্মোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্র নং |
কখন যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকান |
নিস্পত্তির সময়সীমা |
|
1 |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সমাধান দিতে ব্যর্থ হলে |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তার নাম ও পদবীঃ নেপুর আহমেদ, পরিচালক, বিএফআইডিসি। |
এক মাস |
|
2 |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
|
- |